free templates joomla

MANARAT INTERNATIONAL UNIVERSITY

Gulshan, Dhaka-1212

 

Condolence for the death of Assistant Registrar of MIU 

Md. Mizanur Rahman, Assistant Registrar of Manarat International University has passed away today, September 17, 2017 at a Hospital at Dhaka. He has been suffering for different diseases for last 6 months.

Everyone are requested to pray for his soul.

 

MANARAT INTERNATIONAL UNIVERSITY

Inauguration Program of MIU Permanent Campus

 

. মোহাম্মদ ওবায়দুল্লাহর নাইজেরিয়াতে আন্তর্জাতিক কনফারেন্সে যোগদান

সম্প্রতি ইউনাইটেড ন্যাশান ইকোনোমিক এণ্ড সোসাল কাউন্সিল এর অধিভুক্ত ”জার্নালিষ্ট এণ্ড রাইটার্স ফাউন্ডেশন”, আমেরিকা এবং আফ্রিকা ইউনিয়নের অঙ্গসংগঠন ”ইনস্টিটিউট অব কনফ্লিক্ট এণ্ড পিস রেজুলেশন”-এর যৌথ উদ্যোগে আয়োজিত নাইজেরিয়ার রাজধানী আবুজাতে অনুষ্ঠিত দুই দিনব্যাপী (১৯-২০ নভেম্বর ২০১৬) “International Conference-IV on Children’s Rights and Family”--এ ”উফুক ডায়ালগ ফাউন্ডেশন, নাইজেরিয়া কর্তৃক দেয়া আমন্ত্রণ এবং ফুল স্পন্সরশিপে মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ইসলামিক স্টাডিজের সহকারী অধ্যাপক ড. মোহাম্মদ ওবায়দুল্লাহ যোগদান করেন। উক্ত কনফারেন্সে তিনি “Children in Criminal Activities: A Case Study of Bangladesh from Islamic Perspective” শিরোণামে প্রবন্ধ উপস্থাপন করেন। কীভাবে ইসলামী শিক্ষা এবং ধর্মীয় অনুশাসন আজকের শিশু তথা ভবিষ্যত নাগরিকদেরকে অপরাধ জগত থেকে দূরে রেখে সুন্দর, সুখী এবং শান্তিপূর্ণ সমাজ এবং উন্নত রাষ্ট্র বিনির্মাণ করতে পারে তার পদ্ধতি এবং উপায়সমূহ ছিল তাঁর প্রবন্ধের মূল আলোচনা।

ড. ওবায়দুল্লাহ ইতিপূর্বে মালয়েশিয়া, সিঙ্গাপুর, ইন্দোনেশিয়া, থাইল্যান্ড ও ইন্ডিয়ায় অনুষ্ঠিত আন্তার্জাতিক কনফারেন্সে যোগদান ও প্রবন্ধ উপস্থাপন করেন। জাতীয় সেমিনার ও কনফারেন্সের পাশাপাশি আন্তর্জাতিক কনফারেন্সে এটি তার ১৬তম প্রবন্ধ উপস্থাপনা। তার একটি অনুবাদগ্রন্থ ইতিমধ্যেই পাঠক সমাজে সাড়া জাগিয়েছে এবং বেশ কয়েকটি মৌলিকগ্রন্থ প্রকাশের অপেক্ষায়। তাঁর লেখা ২৩ টি গবেষণা প্রবন্ধ জাতীয় ও আন্তর্জাতিক রিসার্স জার্ণালে প্রকাশিত হয়েছে। তিনি জাতীয় বংলা এবং ইংরেজী দৈনিক প্রত্রিকাতেও নিয়মিত লেখালেখি করেন। বিশ্ববিদ্যালয়ের ছাত্র জীবনে অসাধরণ কৃত্বিত্তের জন্য তিনি বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) কর্তৃক দেয়া ”প্রধানমন্ত্রী স্বর্ণপদক-২০০৬” অর্জন করেন। ইন্টারন্যাশনাল ইসলামিক ইউনিভার্সিটি মালয়েশিয়া থেকে ”উসূলুদ্দিন এবং তুলনামূলক ধর্মতত্ত্বের” উপর পি.এইচ-ডি ডিগ্রিধারী ড. ওবায়দুল্লাহ’র গবেষণার মূল বিষয়বস্তু ধর্মের সামাজিক দৃষ্টিভঙ্গি যা আধুনিক বিশ্বে সুখী ও শান্তিপূর্ণ সমাজ ও রাষ্ট্র প্রতিষ্ঠায় কার্যকরি ভূমিকা পালন করতে সক্ষম হবে। তিনি সবার দোয়া প্রার্থী।